হারানো সেই পাখি
- এআর রোহান - কাব্যের তরঙ্গমালা ১৮-০৫-২০২৪

মনের সুখে উড়ে বেড়াত
নীল আকাশের বুকে,
মিষ্টি সুরে গাইত গান
উড়ে ঝাঁকেঝাঁকে।
ঝুপঝাড় ছিল ভরা
নানান রঙের নানা পাখিতে,
দেখে আমি মুগ্ধ হতাম
রঙ-রাঙের অপরূপ সাজেতে।
ভোরে ঘুম ভাঙ্গতেই হত
মিষ্টি গানের সুরে,
অদৃশ্য এক ভাল লাগার ছোঁয়া
লাগত হৃদয় জুড়ে।

কোথায় গেল দিন গুলি সেই
কই হারাল মিষ্টি পাখি সব?
শুনাত আর যাইনা এখন
মিষ্টি কন্ঠে মিষ্টি কলরব।
যান্ত্রিকতার ছোঁয়ায় কোথায় আজ
গানের সেই পাখিরা?
কোন বনেতে করছে বাস
কই গড়েছে পক্ষী পাড়া।?
শুনতে যে খুব ইচ্ছে করে
ঘুম ভাঙ্গানো মিষ্টি সেই সুর,
চিনলে যেতাম সেই পক্ষী পাড়ায়
হোক না যতই দূর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।